দাম্পত্য জীবন উপভোগ করতে স্বামী-স্ত্রীর সম্পর্ক কেমন হওয়া প্রয়োজন

দাম্পত্য জীবন উপভোগ করতে স্বামী-স্ত্রীর সম্পর্ক কেমন হওয়া প্রয়োজন!

দাম্পত্য জীবনকে পুরোপুরি উপভোগ করার জন্য, স্বামী-স্ত্রীর সম্পর্ককে বিশ্বাস, শ্রদ্ধা এবং সবকিছু একে অন্যের সাথে শেয়ার করার ভিত্তিতে গড়ে তুলতে হবে। স্বামী-স্ত্রীর মধ্যে একে অপরের চাহিদা, আকাঙ্ক্ষা এবং দৃষ্টিভঙ্গি বোঝা এবং উপলব্ধি করা উচিত। একসাথে জীবনের চ্যালেঞ্জ নেভিগেট করার জন্য মানসিক ঘনিষ্ঠতা এবং পারস্পরিক সমর্থন অপরিহার্য। একসাথে প্রেমময় সময় কাটানো, দায়িত্ব ভাগাভাগি করে নেওয়া এবং সাহচর্য ও ভালবাসার গভীর অনুভূতি জাগানোকে অগ্রাধিকার দেওয়া গুরুত্বপূর্ণ। একটি শক্তিশালী, সহায়ক এবং প্রেমময় সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে,স্বামী-স্ত্রীর মধ্যে বৈবাহিক সুখ এবং তৃপ্তি বাড়ে।

দাম্পত্য জীবন উপভোগ করতে স্বামী-স্ত্রীর সম্পর্ক কেমন হবে?

স্বামী স্ত্রীর মধ্যে যদি বোঝাবুঝি ভালো হয়,জীবন সুন্দর এবং সুখের হয়। তারা দাম্পত্য জীবনটাকে বেশ উপভোগ করতে পারে। দুইজনের মধ্যে একজনের মাঝেও যদি কমতি থাকে তবে সংসারে সরাসরি বা পরোক্ষভাবে সমস্যা হয় এবং পরকীয়া জাতীয় বিভিন্ন ঝামেলা সামনে চলে আসে। এক্ষেত্রে স্বামীর কিছু করনীয় রয়েছে। যেমনঃ-

১.একজন স্বামী তার স্ত্রীকে মনেপ্রাণে ভালোবাসবে।জীবন সঙ্গী হিসেবে মনে করবে।বিয়ের প্রথম থেকেই স্ত্রীকে যথেষ্ট পরিমানে সময় দিতে হবে,ঘুরতে নিয়ে যাওয়া,তার পছন্দের খাবার, উপহার দেওয়ার চেষ্টা করতে হবে,ছোট ছোট স্মৃতিগুলো বড় ধরনের ভালোবাসার জন্ম দেয়।

যদি স্বামী স্ত্রীর মাঝে টাইম স্পেন্ড ঠিক মতো না হয় তাহলে কিসের স্মৃতি তৈরি হবে! বর্তমানে তো পরস্পরকে দেওয়ার মতো সময়ই আর হয়ে উঠেনা।সবাই সবার মতো ব্যস্ত,ফোন কিংবা সোশ্যাল মিডিয়াতে সময় পার করছে।

২.নতুন অবস্থায় প্রতিদিন ২-১ বার মিলন করবেন। না পারলে সপ্তাহে ২-৩ মিনিমাম সহবাস করতে হবে। এতে করে পরষ্পরের প্রতি অন্যরকম ভালোবাসা তৈরি হয়। এখানে বেশি গ্যাপ হলে পরবর্তী তে কলহের সূচনা হয়।

৩.যথেষ্ট টেককেয়ার করবেন যা মন থেকে, সেটা যেন অভিনয় বা নকল না হয়।মিলনের আগে যথেষ্ট ফোরপ্লে করে নিতে হবে।জোরাজোরি করে মিলন করলে দূরত্ব তৈরি হতে পারে।

৪.মিলনে একঘেয়ে দূর করার চেষ্টা করবেন।সবসময়ই বৈচিত্র্যময়তা কে গুরুত্ব দিবেন।

৫.স্ত্রীর কাছে যাওয়ার আগে দাঁত ব্রাশ করবেন,ফ্রেশ হবেন,শরীরে মিষ্টি সুগন্ধি বা পারফিউম ব্যবহার করতে পারেন।বগলে ডিওডোরেন্ট ব্যবহার বাধ্যতামূলক।

৬.মিলনের আগে এবং শেষে কিছু খোশগল্প বা রোমান্টিকতা উত্তম।

৭.স্ত্রী যেভাবে পেতে চায় সেটা বুঝে নিয়ে ওইভাবে চেষ্টা করলে ভালো ফল পাবেন।

৮.যাদের উত্তেজনা কম এবং ঔষধ খেতে পছন্দ করেন না তারা কিছু উত্তেজক কথা বলতে পারেন। অনেকেই এটা এড়িয়ে যায় বা লজ্জা পায় এবং এরপরে যৌন উত্তেজক ঔষধ খেতে বাধ্য হয়।

৯.স্ত্রী পছন্দ করে এমন জিনিস গুলো মাথায় রাখবেন এবং সেগুলো মাঝেমধ্যে করে সারপ্রাইজ দিবেন।

১০.বাসার খাবারের পাশে ভিন্ন একটু স্বাদ নিতে ভালোমানের রেস্তোরাঁতে মাসে একবার যাওয়ার সুযোগ থাকলে যাওয়া উচিত। এতে মনমানসিকতা ভালো থাকবে।

১১.স্ত্রীকে নিয়ে শপিং করুন,খরচ হলে ঘাবড়ে যাবেন না। এটা আপনার বিনিয়োগ এবং সাওয়াব। অবশ্যই সামর্থ্য অনুযায়ী।

১২. স্ত্রীকে কিছু হাত খরচ দিবেন এবং সেটার জবাবদিহিতা না রাখা ভালো।

১৩.স্ত্রীর সাথে মজা করুন, কৌতুক করুন,বেশি বেশি হাসির গল্প বলুন, না পারলে যা পারেন চেষ্টা করুন।

১৪.স্ত্রী একটু বিরক্ত করলে সহ্য করুন।স্ত্রী একটু তো বিরক্ত করবেই আর আপনার কাজ তা সহ্য করা।

১৫.স্ত্রীর প্রতি বিশেষ খেয়াল রাখুন। তার শারীরিক মানসিক চাহিদা পূরণ হচ্ছে কিনা।কোন কারনে কষ্ট পাচ্ছে কিনা।পেলে তার সমাধান দ্রুত করুন।

আপনার দাম্পত্য জীবন সুন্দর হোক, দোয়া করি।

স্বামী স্ত্রীর মাঝে ঝগড়া ও মনোমালিন্য বেশি কেন হয়?

এক সমীক্ষায় দেখা গেছে যে যেসব স্বামী স্ত্রীর মাঝে ঝগড়া ও মনোমালিন্য বেশি হয়, তাদের একটু পর্যালোচনা করলে দেখা যায়, তারা নিয়মিত সহবাস করেনা

সহ-বাস করলে দেহ থেকে অক্সিটোসিন এবং নানা হরমোন নির্গত হয়ে দেহ এবং মনে স্বাচ্ছন্দ্য আনে। স্বামী স্ত্রী সহ-বাস না করলে এক ধরনের বৈরিতা দেখা শুরু হয় এবং তা বাড়তেই থাকে ফলে দেখা যায় ছোটখাটো বিষয় নিয়েই ঝগড়া শুরু হয়ে যায়।

আমাদের একটি তথ্য মাথায় রাখতে হবে, স্বামী স্ত্রীর সম্পর্ক স্বাভাবিক ও হাসিখুশি রাখতে হলে সপ্তাহে অন্তত ২ দিন সহ-বাস করাটা উত্তম। যদি এর কম হয়, তাহলে একটি বড় সম্ভাবনা রয়েছে যে দম্পতিটি সুখি নয়।

তাই স্বামী ও স্ত্রীদের প্রতি পরামর্শ থাকবে আপনারা এ ব্যাপারে নিজেদের মাঝে আলাপ করুন। মনে রাখবেন স্বামী স্ত্রীর সম্পর্ক যতো গভীর হয়, তাদের সুখী হওয়ার সম্ভাবনাও ততটা বৃদ্ধি পায়।

বর্তমানে যেভাবে পরকীয়া বৃদ্ধি পাচ্ছে, স্বামী স্ত্রীর এসব ব্যাপারে খুবই সচেতন হওয়া দরকার। প্রতিদিন শত শত সংসার ভেঙে যাচ্ছে শুধুমাত্র স্বামী স্ত্রীর সঠিক বোঝাপড়া না হওয়ার কারণে, যার ফলে পর-কীয়া সহ নানান ব্যাধিতে সমাজ আজ ভয়ানকভাবে আক্রান্ত।

তাই নিজের পার্টনারের সাথে মনোমালিন্য থাকলে যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করুন।

আরো পড়ুন:- বাসর রাতে প্রথম মিলনে করণীয় কি?

আরো পড়ুন:- ফোরপ্লে করার সঠিক পদ্ধতি

আরো পড়ুন:- পিকিং মেথড কি – পিকিং মেথডের সঠিক পদ্ধতি

আরো পড়ুন:- যেই ১০ টি কারণে আপনার যৌন শক্তি কমে যাচ্ছে

আরো পড়ুন:- পানির মতো পাতলা বীর্য! ঘন করবেন কিভাবে?

আরো পড়ুন:- দীর্ঘক্ষণ সহবাস করার উপায় কি

আরো পড়ুন:- দ্রুত বীর্যপাত থেকে মুক্তির ১০ টি কার্যকরী উপায়

আরো পড়ুন:- খেজুর কিভাবে খেলে যৌন শক্তি বাড়ে ?

আরো পড়ুন:- দ্রুত বীর্যপাত কেন হয় – আপনি কি যানেন?

আরো পড়ুন:- দাম্পত্য জীবনে সুখী হওয়ার উপায়

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *