নিয়মিত সহবাস না করলে কি হয়

নিয়মিত সহবাস না করলে কি হয়? – ডা. এস আর খান

নিয়মিত যৌন কার্যকলাপের অভাবে মানসিক সুস্থতা এবং সম্পর্কের মানও ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে হতে পারে হতাশা, অনিদ্রা, এবং ইমিউন সিস্টেম দুর্বল হওয়া। এটি মানসিক চাপ বৃদ্ধি, হৃদরোগের ঝুঁকি বৃদ্ধি, এবং ইমিউন সিস্টেমের কার্যকারিতা কমানোর মতো সমস্যার সৃষ্টি করতে পারে।

নিয়মিত সহবাস না করলে যেই সমস্যা গুলো হতে পারে!

যেসব স্বামী স্ত্রীর মাঝে ঝগড়া ও মনোমালিন্য বেশি হয়, তাদের একটু পর্যালোচনা করলে দেখা যায়, তারা নিয়মিত সহবাস করেনা।

সহবাস করলে দেহ থেকে অক্সিটোসিন এবং নানা হরমোন নির্গত হয়ে দেহ এবং মনে স্বাচ্ছন্দ্য আনে। স্বামী স্ত্রী সহবাস না করলে এক ধরনের বৈরিতা দেখা শুরু হয় এবং তা বাড়তেই থাকে ফলে দেখা যায় ছোটখাটো বিষয় নিয়েই ঝগড়া শুরু হয়ে যায়।

আমাদের একটি তথ্য মাথায় রাখতে হবে, স্বামী স্ত্রীর সম্পর্ক স্বাভাবিক ও হাসিখুশি রাখতে হলে সপ্তাহে অন্তত ২ দিন সহবাস করাটা উত্তম। যদি এর কম হয়, তাহলে একটি বড় সম্ভাবনা রয়েছে যে দম্পতিটি সুখি নয়।

তাই স্বামী ও স্ত্রীদের প্রতি পরামর্শ থাকবে আপনারা এ ব্যাপারে নিজেদের মাঝে আলাপ করুন। মনে রাখবেন স্বামী স্ত্রীর সম্পর্ক যতো গভীর হয়, তাদের সুখী হওয়ার সম্ভাবনাও ততটা বৃদ্ধি পায়।

বর্তমানে যেভাবে পরকীয়া বৃদ্ধি পাচ্ছে, স্বামী স্ত্রীর এসব ব্যাপারে খুবই সচেতন হওয়া দরকার। প্রতিদিন শত শত সংসার ভেঙে যাচ্ছে শুধুমাত্র স্বামী স্ত্রীর সঠিক বোঝাপড়া না হওয়ার কারণে, যার ফলে পরকীয়া সহ নানান ব্যাধিতে সমাজ আজ ভয়ানকভাবে আক্রান্ত।

তাই নিজের পার্টনারের সাথে মনোমালিন্য থাকলে যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করুন।

নিয়মিত সহবাস না করলে কি হয়

নিয়মিত সহবাসের উপকারিতা

নিয়মিত যৌন ক্রিয়াকলাপের বেশ কয়েকটি সুবিধা রয়েছে, যার মধ্যে রয়েছে উন্নত কার্ডিওভাসকুলার স্বাস্থ্য, ভাল মেজাজ এবং আপনার সঙ্গীর সাথে শক্তিশালী মানসিক সংযোগ। এটি স্ট্রেস পরিচালনা করতে, আত্মসম্মান বাড়াতে এবং সামগ্রিক সম্পর্কের তৃপ্তি বাড়াতে সাহায্য করে।

সামঞ্জস্যপূর্ণ ঘনিষ্ঠতা শারীরিক এবং মানসিক উভয় ক্ষেত্রেই অবদান রাখে। আরও ভারসাম্যপূর্ণ এবং পরিপূর্ণ জীবনের দিকে পরিচালিত করে। এবং আপনার স্ত্রী বা সঙ্গিনী পরকীয়ার হাত থেকে বেঁচে যায় অন্য নারী বা পুরুষের দিকে আকর্ষণ কমে । দিন শেষে আপনারা একটি আনন্দময় যৌনজীবন উপভোগ করতে পারবেন। অনেক গুনাহর হাত থেকে বেছে যাবেন ইনশাল্লাহ । তবে আপনাদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্য ভালো থাকবে।

রোজার সময় সহবাস করার নিয়ম

অন্যান্য মাসগুলোর মতো এ মাসেও স্বামী স্ত্রীরা সহবাস করতে পারবে তবে সহবাসের সময়গুলো নিয়ে একটু সচেতন থাকতে হবে। রোজা রাখা অবস্থায় সহবাস করা নিষেধ।

তবে এর ব্যতিরেকে যেকোন সময় সহবাস করা যেতে পারে অর্থাৎ মাগরিব থেকে ফজরের মাঝে যেকোন সময়। আল্লাহ তায়ালা পবিত্র কোরআনে ইরশাদ করেন, “সিয়ামের রাতে তোমাদের জন্য তোমাদের স্ত্রীদের নিকট গমন হালাল করা হয়েছে। তারা তোমাদের জন্য পরিচ্ছদ এবং তোমরা তাদের জন্য পরিচ্ছদ”
(সূরা বাকারা, আয়াত : ১৮৭)

তবে খাওয়া দাওয়ার ব্যাপারে একটু সচেতন থাকতে হবে। কারণ খাওয়াদাওয়ার সাথেও সহবাসের সম্পর্ক রয়েছে। যৌ-ন ক্ষমতার স্থায়িত্ব বাড়াতে পুষ্টিকর খাদ্যাভ্যাস, শরীরচর্চা ও মানসিক চিন্তা হ্রাস করা প্রয়োজন। ইফতার, সেহরী সহ রাতের খাওয়াদাওয়ার সময় চেষ্টা করবেন ভাজাপোড়া না খাওয়ার জন্য।

এসব ভাজাপোড়া খেলে সহবাসে বাজে প্রভাব ফেলে। মোদ্দাকথা যৌ-ন স্বাস্থ্যের কথা বিবেচনায় ভাজাপোড়া ও চিনি জাতীয় খাবার খাওয়ার চিন্তা বাদ দিতে হবে।

কি খাবেন এসময়?

ইফতারে চেষ্টা করবেন পুষ্টিগুন সমৃদ্ধ খাদ্য যেমন : খিচুড়ি, ডিম, কলা, দুধ, কুমড়ার বীজ, শাকসবজি, ডাল, ফলমূল খাদ্যতালিকায় রাখুন। চিনি, ভাজাপোড়া এসব থেকে দূরে থাকুন। ইফতারির পর এবং সেহরির পর হাটার অভ্যাস করুন।

পুরুষের যৌন মিলনে বীর্য থেকে প্রায় ২০-৩০ কোটি শুক্রানু বের হয় যা বাংলাদেশের জনসংখ্যার সমান, এই শুক্রানুর মধ্যে নারীর যোনিপথে প্রবেশ করে তা মাত্র ৩০০-৫০০ টা এবং সঠিক জায়গায় পৌঁছাতে পারে তার মধ্যে একটি মাত্র শুক্রানু সুযোগ পায় ডিম্বাণুর সাথে মিলিত হওয়া বাকিরা পরাজিত হয়ে যায়।

মহান আল্লাহর শুকরিয়া আদায় করুন পৃথিবীতে আসার আগে এভাবেই আপনি যুদ্ধ করে এসেছেন,হয়তো পরিবেশ পরিস্থিতির কারনে এখন হোঁচট খাচ্ছেন যা আপনাকে কষ্ট দিচ্ছে আবার যদি চেষ্টা সাধানা করতে পারেন ইনশাআল্লাহ আপনি ই জিতবেন।

আরো পড়ুন:- বাসর রাতে প্রথম মিলনে করণীয় কি?

আরো পড়ুন:- ফোরপ্লে করার সঠিক পদ্ধতি

আরো পড়ুন:- যেই ১০ টি কারণে আপনার যৌন শক্তি কমে যাচ্ছে

আরো পড়ুন:- পানির মতো পাতলা বীর্য! ঘন করবেন কিভাবে?

আরো পড়ুন:- দীর্ঘক্ষণ সহবাস করার উপায় কি

আরো পড়ুন:- দ্রুত বীর্যপাত থেকে মুক্তির ১০ টি কার্যকরী উপায়

আরো পড়ুন:- স্ত্রীকে খুশি করার উপায় এবং সংসারে অশান্তির কারণ

আরো পড়ুন:- খেজুর কিভাবে খেলে যৌন শক্তি বাড়ে ?

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *