দ্রুত বীর্যপাত কেন হয়

দ্রুত বীর্যপাত কেন হয় – আপনি কি যানেন?

দ্রুত বীর্যপাত ( Premature Ejaculation)

পুরুষের যৌন সমস্যার মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ শোনা যায় দ্রুত বীর্যপাতের সমস্যা। যদিও এই দ্রুত বীর্যপাতের সমস্যা বা মিলনে সময় কম দিতে পারা বিষয়টি অনেকটাই আপেক্ষিক।
এটা সম্পুর্ন নির্ভর করে বেড পার্টনারের যৌন চাহিদার উপর।


কোন কোন নারীর দেখা যায় খুব অল্প সময়ে তাদের অর্গা-জম বা যৌ-ন পূলক হয়ে যায় আবার অনেক নারীর এর জন্য প্রয়োজন দীর্ঘ সময় যা অনেক পুরুষের কাছে যেটা দিবা স্বপ্ন বা অলিক বা অসম্ভব যদিও এটা সম্ভব!!

দ্রুত বীর্যপাত,দ্রুত বীর্যপাত কেন হয়
দ্রুত বীর্যপাত কেন হয়

কেউ যদি ফোর প্লে বা প্রাক পূর্ব প্রস্তুতি বাদ দিয়ে চিন্তা করে তাহলে মিলনের নূন্যতম সময় হওয়া দরকার ৩-১০ মিনিট তবে কিছু ক্ষেত্রে এটা প্লাস মাইনাস ধরা হয়।

বর্তমান সময়ে রোগীদের সবচেয়ে বেশি অভিযোগ মিলনের সময় একমিনিটের ও কম!!
সমস্যা কিন্তু এখানেই,নারীদের মধ্যে বেশিরভাগ ই এই একমিনিটে যৌ-* ন সুখ বা অর্গা-জমে পরিতৃপ্ত হয়। প্রয়োজন আরও কিছু সময় যেটা বলা যেতে পারে যো-নিপথ যতোক্ষণ পর্যন্ত ভেজা থাকে কেননা নারীর মাল্টি অর্গা-জম বা বারবার যৌ-ন পুলক অনুভূত হয়।

আরো পড়ুন:- যেই ১০ টি কারণে আপনার যৌন শক্তি কমে যাচ্ছে

আরো পড়ুন:- পানির মতো পাতলা বীর্য! ঘন করবেন কিভাবে?

একমিনিট সময় কে মিলনের শুরু বলা যায় যেটাকে শেষ বলা যাবেনা।এটা দীর্ঘদিন ধরে চলতে থাকলে যৌ*-ন জীবনে ভাটা, বিতৃষ্ণা চলে আসে। যা কিছু হয় সবই দ্বায়সাড়া, এতে পুরুষকে চরমভাবে লজ্জিত হতে হয় নারীর কাছে,আর আত্মবিশ্বাস কমে যায়।

দ্রুত বী-র্যপাত হলো কোন পুরুষ চাইলেই সময় আর বৃদ্ধি করতে পারে না বা হচ্ছে না যদিও তার বেড পার্টনার আরও বেশি সময় চাচ্ছে। আর এটা সত্য যে বেশির ভাগ নারীর ই অ-র্গাজমে পৌঁছাতে বেশ সময়ের প্রয়োজন অন্যদিকে চিত্র ভিন্ন অধিকাংশ পুরুষের ই অল্প সময়ে শেষ হয়ে যায়!!

দীর্ঘদিন পরপর মিলন,অতিরিক্ত হস্তমৈ-থুনের অভ্যাস,বিশেষ অঙ্গের অতিরিক্ত সংবেদনশীলতা, নার্ভাসনেস,অতিরিক্ত কামুকতা বা মাত্রারিক্ত যৌন উত্তেজনা ইত্যাদি কারনে দ্রুত বীর্যপাত হয়ে যায়।

এটা দুঃখজনক যে অনেক নারী ই তাদের দাম্পত্য জীবনে কখনও সত্যিকার অর্থে পরিপূর্ণ অ-র্গাজমের স্বাদ পায়নি হয়তো কিছুটা বুঝেছে আর তখন মিলন ও পরিসমাপ্তি ঘটেছে। এই আবার অনেক নারী পুরুষ ই উদাসীন বা অজ্ঞ। এটাও জেনে রাখা ভালো যে দ্রুত বীর্যপাতের সাথে সন্তান হওয়ার কোন সম্পর্ক নেই।

কয়েকটা বিষয় অর্গাজমের সাথে জড়িত

১.সঠিকভাবে সময় নিয়ে ফোরপ্লে বা প্রাক মিলনের পূর্ব প্রস্তুতি।

২.রোমান্টিক বা প্রেমালাপ।

৩.অনুকূল পরিবেশ।

৪.স্বামী স্ত্রীর মন মানসিকতা ভালো থাকা বা উৎফুল্লতা।

৫.পরস্পরকে পছন্দ করা বা মিলনে উভয়কেই সক্রিয় ভূমিকা রাখা।

৬.জি স্প-ট,ক্লা-ইটোরিস বা ভ-ঙ্গাকুর সম্পর্কে ধারণা রাখা।

৭. সহবাসের আসনে বৈচিত্র্য আনা।

৮.দীর্ঘ সময় নিয়ে সহবাস করা এটা খুব ই গুরুত্বপূর্ণ।

এই দ্রুত বী-র্যপাত দীর্ঘদিন ধরে চলতে থাকলে সেই পুরুষের প্রতি নারীর নেতিবাচক প্রভাব, যৌ-নতার প্রতি বিরূপ প্রভাব ফুটে উঠে তখন থেকে ধীরে ধীরে এগুলো এড়িয়ে চলে,এতে করে নারীর মন মানসিকতা পরিবর্তন, শরীরেও বিভিন্ন সমস্যা দেখা যায় উল্লেখ যোগ্য হলো মেজাজ খিটখিটে হওয়া, স্বামীর সাথে খারাপ ব্যবহার,কথা না শোনা, স্ত্রীর উদাসীনতা, মুড সুইং, ডিপ্রেশন, মাথা ব্যথা,মাথা ঘোরা,কোমর ব্যথা ইত্যাদি।

আরো পড়ুন:- পিকিং মেথড কি

ঘটনা এক

জাহান সাহেব প্রাইভেট একটা জব করছে। বয়স প্রায় ত্রিশের কোটায়, অনেকটা পরিবারের চাপে বিবাহ করতে হয়েছে, বিয়ের আগে বদঅভ্যেস ছিল। মাঝে মধ্যে বাসায় স্ত্রীর কাছে যায়। স্ত্রীর কাছে যাওয়ার কিছু সময়ের মধ্যে নিজেকে নিয়ন্ত্রণেরাখতে পারেন ফলে তার স্ত্রী কিছুটা বিরক্ত।

এধরনের সমস্যা হরহামেশাই অনেক পুরুষের ফেইস করতে হচ্ছে। এর থেকে পরিত্রানের জন্য দরকার স্বামী স্ত্রীর দুইজনের সক্রিয় ভূমিকা, বারবার চেষ্টা করা, কাউন্সিলিং চিকিৎসা নেওয়া জরুরি।


অবিবাহিত পুরুষ কে বিয়ের আগে নিজের ফিটনেস উন্নতি করতে হবে যেন বিয়ের পর তেমন একটা সমস্যা যেন না হয়।

আরো পড়ুন:- ফোরপ্লে করার সঠিক পদ্ধতি

আরো পড়ুন:- দীর্ঘক্ষণ সহবাস করার উপায় কি

আরো পড়ুন:- বাসর রাতে প্রথম মিলনে করণীয় কি?


Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *